৭ ডিসেম্বর ২০১৯ ।। ফেনী ডেস্ক ।।


ফেনী রিপোর্টার্স ইউনিটির ২০২০ সালের কার্যকরী কমিটির নির্বাচন জমে উঠছে। আজ শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা হতে রাত ৮টা পর্যন্ত ছিল মনোনয়নপত্র সংগ্রহের নির্ধারিত সময়। শুক্রবার ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৮ ডিসেম্বর ফেনী রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
নির্বাচন কমিশনার গণেশ চন্দ্র ভৌমিক ও মোঃ তৌহিদুল ইসলাম তুহিন জানান, সভাপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এশিয়ান টিভির বিশেষ প্রতিনিধি ও সাপ্তাহিক নির্ভীক পত্রিকার সম্পাদক জাফর সেলিম এবং দৈনিক ইত্তেফাকের ফেনী প্রতিনিধি হাবিবুর রহমান খান।
তারা জানান, সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এটিএন নিউজের ফেনী প্রতিনিধি দিদারুল আলম ও যুগান্তরের ফেনী প্রতিনিধি যতন মুজমদার।
তারা আরও জানান, সহ-সভাপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দৈনিক নয়াপয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারী ও পাক্ষিক মসিমেলা সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী। সহ-সম্পাদক পদে একক প্রার্থী দৈনিক ইনকিলাবের ফেনী প্রতিনিধি মোঃ ওমর ফারুক, কোষাধ্যক্ষ পদে একক প্রার্থী দৈনিক সময়ের আলো ফেনী প্রতিনিধি ও দৈনিক স্টার লাইন পত্রিকার স্টাফ রিপোর্টার মাঈন উদ্দিন পাটোয়ারী এবং দপ্তর সম্পাদক পদে একক প্রার্থী হিসেবে দৈনিক বণিক বার্তা ফেনী প্রতিনিধি ও দৈনিক স্টার লাইন পত্রিকার বার্তা সম্পাদক নুর উল্লাহ কায়সার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
ফেনী রিপোর্টার্স ইউনিটির কার্যকরী কমিটির সদস্য পদ ৬টি। সূত্র জানায়, এ পদে মোট ১০জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন, দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক শাহজালাল রতন, এনটিভি ও দৈনিক জনকন্ঠের ফেনী প্রতিনিধি ওছমান হারুন মাহমুদ, বাসস ফেনী সংবাদদাতা আরিফুল আমীন রিজভী, একাত্তর টিভি ফেনী প্রতিনিধি জহিরুল হক মিলু, নুর উল্লাহ কায়সার, দৈনিক ফেনীর সময় সম্পাদক শাহাদাত হোসেন, দৈনিক ফেনীর সময় নির্বাহী সম্পাদক আলী হায়দার মানিক, দৈনিক ফেনীর সময় বার্তা সম্পাদক এম এ জাফর, দৈনিক ভোরের কাগজ ফেনী প্রতিনিধি শুকদেব নাথ তপন ও হাবিবুর রহমান খান।
আগামী সোমবার (৯ ডিসেম্বর) মনোনয়নপত্র জমাদানের নির্ধারিত দিন। ১০ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ১২ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহার, ১৩ ডিসেম্বর চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও ১৮ ডিসেম্বর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের কার্যক্রম উক্ত দিনগুলোতে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।