৮ ডিসেম্বর ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।


সদর উপজেলা আওয়ামী লীগের সভায় ছিল নেতাকর্মীদের উপচে পড়া ভিড়। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড হতে সভায় যোগ দিতে আসেন নেতারা। উপস্থিত সকলের মাথায় ছিল লাল সবুজ রঙের ক্যাপ। গলায় ঝুলছিল নিজাম উদ্দিন হাজারী এমপির দেয়া উপহার, আওয়ামীলীগের প্রতীক নৌকা সম্বলিত উত্তরীয়। দূর থেকে দেখলে মনে হবে যেন লাল সবুজের স্ফুরণ ঘটেছে সভাস্থলে।


রবিবার (৮ ডিসেম্বর) শহরের একটি কমিউনিটি সেন্টারে সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত হয় সদরের ১২ ইউনিয়ন ও সকল ওয়ার্ডের সভাপতি-সম্পাদক।


বর্ণিল আবহে সাজানো হয়েছিল সভাস্থল। নেতাকর্মীদের বরণ করে নিতে ফুলের সমারোহ আর শুভেচ্ছা উপহার পেয়ে অভিভূত তৃণমূলের নেতারা। সব মিলিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজন প্রশংসার জোয়ারে ভেসেছে।


সভায় প্রধান অতিথি নিজাম উদ্দিন হাজারী এমপি বলেন, সদর উপজেলা আওয়ামী লীগ অত্যন্ত চমৎকার একটি আয়োজন করেছে। আকর্ষণীয় বর্ধিত সভায় আমি অভিভূত।


সভায় উপজেলার ১২ ইউনিয়ন ও সকল ওয়ার্ড কমিটির সভাপতি-সম্পাদকের হাতে একটি ফাইল তুলে দেয়া হয়। সঞ্চালনায় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, প্রতিটি ফাইলে আওয়ামী লীগের গঠনতন্ত্র, একটি কলম, রেজুলেশন ও নোটিশ খাতা রয়েছে।


বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র তৃণমূলের নেতাদের হাতে পৌঁছে দেয়ায় প্রশংসা করেন প্রধান অতিথি নিজাম উদ্দিন হাজারী এমপি। তিনি এ উদ্যোগের জন্য সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ বিকম ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলকে ধন্যবাদ জানান।

এ প্রসঙ্গে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আপনাদের প্রত্যেকের হাতে গঠনতন্ত্র তুলে দেয়া হয়েছে। সে অনুযায়ী দল পরিচালিত হবে। তিনি বলেন, আপনাদের হাতে নোটিশ ও রেজুলেশন খাতা তুলে দেয়া হয়েছে। প্রতি দুই মাসে মিটিং করতে হবে, তা মনে করিয়ে দিতে এ কাজগুলো করা হয়েছে। তিনি আরও বলেন, কমিটির যে কোন সিদ্ধান্ত মুখে নয়, কাগজে কলমে থাকতে হবে।


২০২০ সালকে মুজিব বর্ষ হিসাবে উদযাপনের সিদ্ধান্ত রয়েছে। এ প্রেক্ষিতে সদর উপজেলা আওয়ামী লীগ নিজেদের কর্মসূচী সম্বলিত একটি পুস্তিকা প্রকাশ করে। বছরজুড়ে সংগঠনের পরিকল্পনা এতে তুলে ধরা হয়েছে। এ প্রসঙ্গে নিজাম উদ্দিন হাজারী বলেন, যেভাবে পুস্তিকাকারে সদর উপজেলা আওয়ামী লীগ তাদের কর্মসূচি প্রকাশ করেছে এবং বর্ধিত সভা করেছে, আমি চাই সকল উপজেলা এমন কিছু করুক।


আয়োজনের প্রশংসা করে জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আকরামুজ্জমান বলেন, সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যে যোগ্যতার স্বাক্ষর রেখেছে তা আমাদের জন্যও শিক্ষনীয়। সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের নেতৃত্বের সামর্থ্য আজ আমরা দেখতে পেয়েছি।


সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম বলেন, সদর উপজেলা আওয়ামী লীগের এ আয়োজন দেখে অনেক কিছু শেখার আছে।


দ্রুততর সময়ে সংগঠন গুছিয়ে বর্ধিত সভা আয়োজন করার সক্ষমতা অর্জন করায় কমিটিকে ধন্যবাদ জানান সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন। তিনি বলেন, এ আয়োজন ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দক্ষতা ও রাজনৈতিক প্রজ্ঞার বহি:প্রকাশ।