৮ ডিসেম্বর ২০১৯ ।। ছাগলনাইয়া সংবাদদাতা ।।


ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের সমিতি বাজার এলাকায় দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে সিরাজুল ইসলাম (৩০) নামে এক যুবলীগ কর্মী গুলিতে নিহত হয়েছে। এ ঘটনায় আরও তিনজন গুরুতর আহত হয়েছে। আজ রবিবার (৮ ডিসেম্বর) দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে।


এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ নেতাকর্মীরা এক ঘন্টা ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বাজারে দোকান পাট বন্ধ রয়েছে।


এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘোপাল ইউনিয়নের সমিতি বাজার সংলগ্ন বালু উত্তোলনকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক ও ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকুল ছিদ্দিকের মধ্যে। এ ঘটনাকে কেন্দ্র করে রবিবার দুপুরে ৫/৬জন সন্ত্রাসী সমিতি বাজারে দোকানে বসা অবস্থায় সিরাজুল ইসলামের উপরে অতর্কিতে হামলা ও গুলি করে। এসময় তার আর্তচিৎকারে উদ্ধার করতে এগিয়ে আসলে হামলাকারীদের গুলিতে পারভেজ, জিহান, শহীদ নামে তিনজন গুরুতর আহত হয়।


নিহত সিরাজ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার গ্রুপের সদস্য বলে স্থানীয়রা জানিয়েছে। সে নিজকুঞ্জরা গ্রামের আবদুল কাদেরের ছেলে।


গুরুতর আহত জিহান ও পারভেজকে ২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক মুঠোফোনে জানান, জুলফিকুল ও পারভেজের অভ্যন্তরীণ দ্বন্দের কারণে এ ঘটনা ঘটেছে। তিনি বা তার লোকজন এ ঘটনায় জড়িত নন বলে তিনি দাবী করেন।


ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেসবাহ উদ্দিন একজন নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর শুনে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তিনি জানান, হত্যাকান্ডের কারণ এখনও জানা যায়নি, তদন্তের পর জানা যাবে।