১১ ডিসেম্বর, ২০১৯ ।। ফেনী ডেস্ক ।।
ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়নের সমিতি বাজারে শনিবার দুই গ্রুপের গোলাগুলিতে প্রবাসী সিরাজুল ইসলাম নিহতের ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জুলফিকুল সিদ্দিকী।


বুধবার (১১ ডিসেম্বর) সমিতি বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, হত্যাকান্ড সংঘটিত হবার সময় আমি বারইয়ারহাটে আমার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ছিলাম। স্থানীয় চেয়ারম্যান আজিজুল হক মানিক সংগঠিত হত্যাকান্ড ও সন্ত্রাসী কার্যক্রমের বিষয়ে তার বক্তব্যে বিভিন্ন সংবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রদান করেছেন। হত্যাকান্ডে ও মামলার এজাহারে বর্ণিত আসামীরা স্থানীয় চেয়ারম্যান আজিজুল হক মানিকের দেহরক্ষী হিসেবে এলাকায় পরিচিত। তিনি মাস্তান ও সন্ত্রাসীবেষ্টিত হয়ে চলাফেরা করেন। আমাকে জড়িত করে চেয়ারম্যান তার বক্তব্যে একটি বাহিনীর নাম উল্লেখ করেছেন। প্রকৃতপক্ষে আমি কোন বাহিনী লালন পালন কিংবা কোন বাহিনীর পৃষ্ঠপোষকতা করি না। আমি ব্যক্তিগতভাবে সন্ত্রাসী কার্যক্রম বিশ্বাস করি না এবং সন্ত্রাস পছন্দ করি না। কথিত বাহিনীর সাথে আমার কোন সম্পর্ক নেই।


বক্তব্যে তিনি আরও বলেন, গত ৮ ডিসেম্বর সংগঠিত হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাহারা বিভিন্ন খুন, মাদক ও সন্ত্রাসী মামলার আসামী। আমি ছাত্রজীবন হতে ছাত্রলীগ, যুবলীগ হতে বর্তমানে আওয়ামী রাজনীতির সাথে যুক্ত। আমি নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশে দলকে সু-সংগঠিত করার জন্য কাজ করে যাচ্ছি। স্থানীয় চেয়ারম্যান মানিক নিজেই দলের সুনাম নষ্ট করছেন। তাই আমার বিরুদ্ধে আনা কাল্পনিক ও মনগড়া বক্তব্যের আমি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।


মোঃ জুলফিকুল সিদ্দিকী বলেন, কিছু প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়াতে বালুর ব্যবসার দ্বন্দ্ব, বালুমহাল দখল-বেদখল বা বালু উত্তোলনের প্রভাব নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে, যা সত্য নয়। বালুমহাল নিয়ে এ অঞ্চলে কোন দ্বন্দ্ব নেই। স্থানীয় সন্ত্রাসীরা তাদের বিভিন্ন ধরনের অপরাধ সংগঠিত করার লক্ষ্যে প্রভাব বিস্তারের জন্য উক্ত হত্যাকান্ড ও সন্ত্রাসী কর্মকান্ড সংগঠিত করেছে বলে আমি মনে করি।


তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হত্যাকান্ড সংঘটিত হবার পর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও শান্তি বজায় রাখার জন্য দ্রুত ব্যবস্থা নিয়েছেন সেজন্য এলাকাবাসী তাদের নিকট কৃতজ্ঞ। আশা করি অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

বক্তব্যে শুরুতে তিনি সদ্য বিদেশ ফেরত যুবলীগ কর্মী নিহত সিরাজের আত্মার মাগফেরাত কামনা করে এ হত্যাকান্ডের তীব্র নিন্দা জানান।


সংবাদ সম্মেলনে ঘোপালের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য এমদাদ হোসেন, উপজেলা শ্রমিক লীগের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মহিউদ্দিন, স্থানীয় এলাকাবসী বশির আহমেদ, নিহত সিরাজের পিতা আবদুল কাদের, আহত পারভেজের পিতা আবু তাহের প্রমুখ উপস্থিত ছিলেন।