শনিবার (২৬ অক্টোবর) বিকাল ৩টায় শহরের ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফেনী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৬ অক্টোবর। সম্মেলনকে ঘিরে জমকালো আয়োজনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রচারণায় শহর জুড়ে চলছে সপ্তাহব্যাপী রোড শো। রাস্তায় শোভা পাচ্ছে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড। রাতের ফেনী শহর বর্ণিল আলোয় সেজেছে।

গত রবিবার (২০ অক্টোবর) এ বিষয়ে ফেনীতে কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। তিনি জানান, সম্মেলনে প্রায় দুই লক্ষ মানুষের সমাগম ঘটবে।

সম্মেলনের দিন যাতে কোনপ্রকার জনদূর্ভোগ সৃষ্টি না হয় সে ব্যাপারে বিশেষ উদ্যোগ গ্রহন করা হয়েছে। তিনি জানান, সম্মেলনের দিন শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক থাকবে উম্মুক্ত। সড়কে যাতে হাসপাতালগামী মানুষ ও এম্বুল্যান্সগুলোর কোন সমস্যার সৃষ্টি না হয় সেদিকে বিশেষ দৃষ্টি থাকবে। নিজাম উদ্দিন হাজারী এমপি জানান, এ ব্যাপারে জেলা প্রশাসক, পুলিশ সুপারের সাথে তার বৈঠক হয়েছে। বৈঠকে সে ব্যাপারে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেয়া হয়েছে।

জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও প্রস্তুতি কমিটির আহ্বায়ক এডভোকেট আকরামজ্জামান জানান, সম্মেলনের দিন আগত সকল যানবাহন শহরের বাইরে অবস্থান করবে।

২০১২ সালের ২৫ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল জেলা আওয়ামী লীগের শেষ সম্মেলন। ওই সময় যানবাহন ও মানুষের ভিড়ে শহরে জনদূর্ভোগ হয়েছিল। এবারের সম্মেলনে জনদূর্ভোগ এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছে জেলা আওয়ামী লীগ।