১৬ ডিসেম্বর ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক।।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান বলেছেন, দেশকে যারা পিছনে নিয়ে যেতে চায়, সেইসব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ান। সোমবার সকাল সাড়ে ৬টায় ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা জেল রোডের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।


এসময় জেলা প্রশাসক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, ৩০ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতার মর্যাদা রক্ষা করা সকলের দায়িত্ব।


তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি থেকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। একটি উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। স্বাধীনতার চেতনা ধারণ করে সকলে মিলে দেশকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধ হোন।

জেলা প্রশাসনের শ্রদ্ধা জানানো শেষে পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবীর নেতৃত্বে স্মৃতিস্তম্ভে পুলিশ প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধা জানায়। এসময় পুলিশ সুপার মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, অনেক রক্তের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা। সে স্বাধীনতার চেতনা বুকে লালন করে আগামীর পথে এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তাঁরা। এরপর বিজয় র‌্যালীতে অংশগ্রহণ করেন। এসময় সিভিল সার্জন ডাঃ নিয়াতুজ্জামানাসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এরপর সকাল সাড়ে ৮টায় শহরের ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে বিজয় দিবসের সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান ও পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী। এসময় জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এতে মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে ভাষণ প্রদান করেন জেলা প্রশাসক।


প্যারেড শেষে ফেনীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শরীরচর্চা প্রদর্শনীতে আবহমান বাংলার ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের দৃশ্যকল্প ফুটিয়ে তোলে। প্যারেড পরিচালনা করেন পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম।