২৪ ডিসেম্বর ২০১৯ ।। পরশুরাম সংবাদদাতা।।


পরশুরামের উপজেলা ভূমি অফিসে কৌশলে মোঃ তাহসান উদ্দিন শামীম (২৮) নামে এক ভুয়া দুদক কর্মকর্তাকে আটক করে কারাদন্ড প্রদান করা হয়েছে। সে মির্জানগর ইউনিয়নের চম্পকনগর গ্রামের মো. কাশেমের ছেলে। আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং তাকে ২ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ৫শ টাকা জরিমানা করেন। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।


উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, দুদক কর্মকর্তার পরিচয় দিয়ে শামীম তার পিতা মোঃ কাশেমের আবেদনকৃত জমাখারিজ খতিয়ান দ্রুত আদায় করতে সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং এর সরকারি নম্বরে মোবাইল ফোন করে। এসময় সে কাজটি তাড়াতাড়ি সম্পাদনের জন্য ভূমি কর্মকর্তাকে মুঠোফোনে চাপ প্রয়োগ করলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নু এমং মারমা মং এর সন্দেহ হয়। তিনি দুদকের উর্ধ্বতন কতৃপক্ষের সাথে শামীমের বিষয় খোঁজ খবর নিয়ে নিশ্চিত হন, শামীম একজন প্রতারক।


এরপর সহকারী কমিশনার (ভুমি) আজ মঙ্গলবার কৌশলে ভুয়া দুদক কর্মকর্তা শামীমকে উপজেলা ভূমি অফিসে এসে দেখা করতে বলেন। আজ দুপুরে তার পিতা মো আবুল কাশেমসহ ভূমি কার্যালয়ে হাজির হয়ে জিজ্ঞাসাবাদে সে নিজের অপরাধ স্বীকার করলে তাকে ২ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ৫০০ টাকা জরিমানা প্রদান করা হয়।


নু এমং মারমা মং ভুয়া দুদক কর্মকর্তাকে কারাদন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করে জানান, ভুয়া দুদক কর্মকর্তা সেজে প্রতারণা করায় তাকে ১৮৬০ এর দন্ডবিধির ১৮৯ ধারা মোতাবেক সাজা প্রদান করা হয়েছে।