২৯ ডিসেম্বর ২০১৯ ।। শহর প্রতিনিধি ।।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, পাঠ্য বইয়ের পাশাপাশি মনীষীদের জীবনী পড়তে হবে। আজ রবিবার (২৯ ডিসেম্বর) সকালে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষার ফলাফল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


জেলা প্রশাসক বলেন, মানবিক জীবন গঠনে শিক্ষার্থীদের ধর্মীয় বই পড়া উচিত। উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাবা মা সন্তানদের জন্য অনেক কষ্ট করেন। তাদের মনে কষ্ট দেয়া যাবে না। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তানদের সারাক্ষণ পাঠ্য বই পড়তে বাধ্য করবেন না, তাদের পছন্দমত কাজ করার সুযোগ দিতে হবে।


এদিন বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি হতে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। শিক্ষার্থীরা শ্রেণিভিত্তিক সারিবদ্ধ হয়ে মাঠে অবস্থান গ্রহণ করে। কৃতি শিক্ষার্থীদের হাতে জেলা প্রশাসক একটি করে বই উপহার তুলে দেন। এ উপলক্ষ্যে বিদ্যালয় প্রাঙ্গনে সাজসজ্জা ও মঞ্চ তৈরি করা হয়।


এ প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ বলেন, একটি উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য এ আয়োজন করা হয়েছে।


তিনি আরও বলেন, ফলাফল প্রকাশের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা এতে সংগীত পরিবেশন করেছে। তিনি জানান, শিক্ষার্থীদের মধ্যে ফলাফল ভীতি দূর করে একটি উৎসবের আমেজ সৃষ্টি করাই এ আয়োজনের মূল লক্ষ্য।