১২ জানুয়ারি ২০২০ ।। দাগনভূঞা সংবাদদাতা।।


দাগনভূঞায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড’র উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার (১২ জানুয়ারি) বিকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।


‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ এ প্রতিপাদ্য নিয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধান এবং পৃষ্ঠপোষকতায় দাগনভূঞা উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোজাম্মেল হক চৌধুরীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম শিকদার, উপজেলা কৃষি কর্মকর্তা রাফিউল ইসলাম, রামনগর ইউপি চেয়ারম্যান মাস্টার কামাল উদ্দিন, ইয়াকুবপুর ইউপি চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল ও আতাতুর্ক সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক হোসেন প্রমুখ।


উদ্বোধন শেষে বিজ্ঞান মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসকসহ অতিথিরা। এসময় শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের বিভিন্ন প্রজেক্ট সম্পর্কে অবহিত হন জেলা প্রশাসক।