১৪ জানুয়ারি ২০২০ ।। শহর প্রতিনিধি ।।


ফেনী জেনারেল হাসপাতালে আনুষ্ঠানিকভাবে দর্শনার্থী পাশ কার্ড চালু করা হয়েছে। আজ মঙ্গলবার ( ১৪ জানুয়ারি সকালে) জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান ফিতা কেটে এ কার্ড চালু করেন। এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী গত ২৫ ডিসেম্বর পরীক্ষামূলকভাবে হাসপাতালে পাশ কার্ড চালু করা হয়েছিল।


পাশ কার্ড চালুর ফলে জেনারেল হাসপাতালে বহিরাগত, দালাল ও অযাচিত দর্শনার্থীর ভিড় কমে যাবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক। কার্ড উদ্বোধনের পর তিনি হাসপাতাল পরিদর্শন করেন। কার্ড চালুর ফলে গত এক মাসে হাসাপাতালের পরিবেশগত উন্নতি হয়েছে বলে জেলা প্রশাসক সন্তোষ প্রকাশ করেন।


হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু তাহের পাটোয়ারী জানান, দর্শনার্থী পাশ ছাড়া ওয়ার্ডে কেউ অবস্থান করতে পারবে না। একজন রোগীর সাথে একজন স্বজন ভর্তি হওয়ার সময় ১শ টাকা জমা দিয়ে পাশ কার্ড সংগ্রহ করতে হবে। রোগীকে হাসপাতালের ছাড়পত্র প্রদান করা হলে দর্শনার্থী কার্ড জমা দিয়ে তার জামানতের টাকা ফেরত পাবেন।


তিনি আরও জানান, এ কার্ড চালুর ফলে ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের দালাল এবং ফার্মেসির কর্মচারীদের প্রবেশও ঠেকানো যাবে। এতে করে চিকিৎসক, নার্স ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা কাজে মনোযোগী হবেন এবং সেবার মান বাড়বে।


ফেনী সিভিল সার্জন ও হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাঃ মো. নিয়াতুজ্জামানসহ হাসপাতালের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।