১৬ জানুয়ারি ২০২০ ।। সদর প্রতিনিধি ।।


তাফসিরুল কোরআন মাহফিলে আলোচিত মুফাসসির ও জনপ্রিয় ইসলামিক স্কলার ড. মিজানুর রহমান আজহারীর বয়ানে মুগ্ধ হয়েছেন ধর্মপ্রাণ মুসলমানরা। গতকাল বুধবার (১৫ জানুয়ারি) বিকালে ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের উত্তর কাশিমপুর মডেল দাখিল মাদরাসায় আয়োজিত এ মাহফিলে তিনি পবিত্র কুরআন এর ৪৯ নম্বর সুরা, সুরাতুল হুজরাত থেকে আলোচনা করেন৷ বয়ানে তিনি এ সূরার আলোকে সমাজ পরিবর্তনের জন্য উপস্থিত সকলকে দিক নির্দেশনা প্রদান করেন। তার বয়ান উপস্থিত হাজারো শ্রোতার মাঝে আলোড়ন সৃষ্টি করে।


বুধবার বেলা ১২টার দিকে উত্তর কাশিমপুর কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা সাইফুল ইসলামের বয়ানের মধ্য দিয়ে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হয়। মাহফিলে ফেনী আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, পদ্মা টেক্সটাইল মিল মসজিদের খতিব মাওলানা অধ্যক্ষ মফিজুল ইসলাম, কুমিল্লার মাওলানা রহমত উল্লাহ, ছাগলনাইয়ার মাওলানা জাকারিয়া, আবদুল আজিজ মাক্কি বয়ান করেন।


আয়োজক কমিটির আহবায়ক ও উত্তর কাশিমপুর মডেল দাখিল মাদরাসার সেক্রেটারী কামরুজ্জমান মাসুমের পরিচালনায় সভাপতিত্ব করছেন পাঠাননগর আমিনিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মশিউর রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন জেলা আওয়ামীলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর বাহার উদ্দিন বাহার, জেলা পরিষদ সদস্য ও পাঁচগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মাহবুবুল হক লিটন, পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক আনোয়ার হোসেন মানিক, শর্শদী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল হাসেম, লক্ষীয়ারা ইসলামিয়া আলিম মাদরাসার সভাপতি ইসমাইল হোসেন খোকন, সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি ফখরুল ইসলাম। মাহফিলে বিশেষ ওয়ায়েজ ছিলেন মাদরাসা শিক্ষা বোর্ডের সদস্য ও গাউছিয়া আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা ইজহারুল হক।


মাহফিলের নিরাপত্তা নিশ্চিত করতে ফেনী মডেল থানার ওসি আলমগীর হোসেন ও ওসি (তদন্ত) মোহাম্মদ সাজেদুল ইসলাম পলাশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন। এশার এর নামাযের আগে মুনাজাতের মাধ্যমে বয়ান সমাপ্ত করেন আযহারী।