১৬ জানুয়ারি ২০২০ ।। ক্রীড়া প্রতিবেদক ।।


আগামীকাল শুক্রবার মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণের জন্য ফেনী জেলা ফুটবল দল ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকাল ৫টায় ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে ২২ জনের ফেনী ফুটবল দল ঘোষণা করে কোচ আশ্রাফুল আলম শিমুল।


নিশান, জয় ও জাবেদ (গোলরক্ষক), ফয়েজ, রুবেল, রবিন, সম্রাট, রাবান্নী, সাজিদ ও রায়হান (ডিফেন্স), কনিক, রানা, মুন্না, রাসেল, বাচ্চু, হামিম, অনিক ও রাজন (মিডফিল্ড), আরিফ, মেহেদী আবির ও রাসেল (স্ট্রাইকার) হিসেবে দলে জায়গা পেয়েছে। দলের ম্যানেজার হিসেবে রয়েছেন গোলাম রাব্বানী। এছাড়া সহকারি ম্যানেজার তৌহিদুল ইসলাম তুহিন ও সহকারি কোচ শাহজাদা।


জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, চ্যাম্পিয়নশীপে যমুনা জোনে রয়েছে ফেনী জেলা ফুটবল দল। আগামীকাল শুক্রবার বিকাল ৩ টায় ফেনীর ভাষা শহীদ স্টেডিয়ামে ৩.২ নাম্বারের প্রথম লেগে নোয়াখালীর মুখোমুখি হবে ফেনী। এরপর ২০ জানুয়ারি সোমবার ৩.২ নাম্বারে ২য় লেগে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে ফেনী ও নোয়াখালী মোকাবেলা করবে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে টুর্নামেন্ট হওয়ায় প্রতিটি জেলায় খেলা হবে।


খেলায় আট দলকে চার জোড়ায় ভাগ করে নক আউট ম্যাচ হবে। প্রথম পর্যায়ে চারটি দল জিতবে। এই চার দলের মধ্যে আবার দুই জোড়া করে নক আউট হবে। সেই দুই নক আউট জয়ীদের মধ্যে জোনাল চ্যাম্পিয়নের লড়াই হবে। জোনাল চ্যাম্পিয়ন দল চূড়ান্ত পর্বে খেলবে।


বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্রে জানা গেছে, মুজিববর্ষ পালন উপলক্ষ্যে ৬৩ জেলাসহ দেশের ৭৮ দলের অংশগ্রহণে এই চ্যাম্পিয়নশীপের আয়োজন করা হচ্ছে। তৃণমূল থেকে খেলোয়াড় তুলে আনাই এর লক্ষ্য।