১৮ জানুয়ারী ২০২০ ।। ক্রীড়া প্রতিবেদক ।।

ফেনীতে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড প্রথম বিভাগ ক্রিকেট লীগে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছে ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাব। আজ সোমবার (১৮ জানুয়ারি) ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ পর্যায়ের নিজেদের শেষ ম্যাচে মোহামেডানকে ২৫ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে লীগের হট ফেভারিট ফ্রেন্ডশীপ।


সকালে টসে জিতে ব্যাট করতে নামে ফ্রেন্ডশীপ। শুরুতে মোহামেডানের উদ্বোধনী বোলারদের তোপের মুখে পড়ে ফ্রেন্ডশীপের ব্যাটসম্যানরা। ৩৫.৫ ওভারে দলীয় ১৪২ রানে সব কয়টি উইকেট হারায় ফ্রেন্ডশীপ। দলের পক্ষে অধিনায়ক আলী আশ্রাফ ইমন ৩৮ বলে সর্বোচ্চ ৪০ রান, সাজ্জাদ ২৮ ও প্রতীক ২৫ রান করে। মোহামেডানের বোলার শাহাদাত ও খালেদ ৩ উইকেট করে লাভ করে।


জবাবে ১৪৩ রানে তাড়া করতে করতে গিয়ে মোহামেডানের ব্যাটিং বিপর্যয় ঘটে। ২৯.৩ ওভারে দলীয় ১১৭ রানে গুটিয়ে যায় মোহামেডানের ইনিংস। ফ্রেন্ডশীপের পেসার পারভেজ ১৫ রানে ৩ উইকেট লাভ করে। রাজীব ও ওসামা প্রত্যেকে ২ উইকেট করে পায়। ম্যাচে ব্যাটিং নৈপুণ্যের জন্য ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাবের অধিনায়ক আলী আশ্রাফ ইমন ম্যাচ অব দ্য ম্যাচ নির্বাচিত হয়।


গ্রুপ পর্যায়ের ৪ ম্যাচে ৩টিতে জয় পায় ফ্রেন্ডশীপ। অপর খেলাটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে ফ্রেন্ডশীপ ও ব্রাদার্স ১ পয়েন্ট করে ভাগাভাগি করে নেয়। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ক্লাবটি।