১৯ জানুয়ারি ২০২০ ।। নিজস্ব প্রতিবেদক ।।


ফেনীতে চিকিৎসা সনদ প্রদানকালে এক ভুয়া চিকিৎসক ও তার সহযোগীকে আটক করেছে র‌্যাব-৭। শনিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে দশটার দিকে সদর উপজেলার কাশিমপুরের আলবক্স ডাক্তারের বাড়িতে এলাকা হতে তাদের আটক করা হয়। এসময় বিপুল পরিমাণ ভেজাল ঔষধ ও কাঁচামাল জব্দ করা হয়।


র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান জানান, ভেজাল ঔষধ তৈরী ও বিক্রির গোপন খবর পেয়ে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের কাশিমপুরে আলবক্স ডাক্তার বাড়ীতে অভিযান চালায় র‌্যাব। এসময় ডাক্তার পরিচয়ে রোগীকে চিকিৎসা সনদপত্র প্রদানকালে মোঃ কামরুল হাসান (৪০ ) ও তার সহযোগী মহিন উদ্দিনকে (২৭) আটক করা হয়। এসময় হাসপাতাল তল্লাশী চালিয়ে ২ হাজার ২৬২ পিস ভেজাল ব্যথার মলম, ২শ ২৫ পিস তরল মলম, ৬টি কাঁচি এবং নকল ঔষধ তৈরীর বিভিন্ন সরঞ্জামাদ জব্দ করে র‌্যাব। জব্দকৃত ঔষধের আনুমানিক মূল্য দুই লাখ টাকা।


আটক কামরুল সদর উপজেলার দক্ষিন কাশিমপুর আলবক্স ডাক্তার বাড়ীর হাবিবুল্লাহ ছেলে ও মহিন উদ্দিন সদর উপজেলার ছোট ধলিয়া গ্রামের নুরু মিয়া মৌলভী বাড়ীর আবদুল জলিরের ছেলে।


মোঃ নুরুজ্জামান আরও জানান, তারা অনেকদিন ধরে ভুয়া ডাক্তার পরিচয়ে মানুষের সাথে প্রতারনা করে চিকিৎসা সেবা প্রদান করছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। সে সাথে ভেজাল ঔষধ তৈরী করে অসচেতন ব্যক্তিদের কাছে উচ্চ মূল্যে বিক্রয় করে আসছে। আটকৃতদের ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।