১৯ জানুয়ারি ২০২০ ।। নিজস্ব প্রতিবেদক ।।


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রত্যেক সরকারি অফিসে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করার নির্দেশ দিয়েছেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান। আজ রবিবার (১৯ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা ও উন্নয়ন সমন্বয় সভায় উপস্থিত সরকারি দপ্তরের কর্মকর্তাদের প্রতি এ নির্দেশ প্রদান করেন তিনি।


সভায় অংশগ্রহণ করা সংশ্লিষ্টদের স্ব স্ব কার্যক্রম সম্পর্কে অবহিত হন জেলা প্রশাসক। এসময় সরকারি কল সেন্টারের সেবাসমূহ সম্পর্কে নিজেদের সচেতন হতে ও সাধারণ জনগণের মাঝে এর প্রচারণা চালাতে প্রত্যেক সরকারি অফিসকে অনুরোধ জানান। তিনি বলেন, প্রতিদিনকার জীবনে নানা সমস্যার সমাধানে সরকারের বিভিন্ন দপ্তরের ১৬টি কল সেন্টার সেবা চালু রয়েছে। এগুলোকে জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে হবে।


সভায় প্রত্যেক সরকারি অফিসে ডিজিটাল হাজিরা নিশ্চিত করতে নির্দেশ দেন তিনি।


সভায় তিনি বলেন, বিভিন্ন অফিসে অসৎ কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে কাউকে ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে জেলা প্রশাসন জিরো টলারেন্স ভূমিকা নেবে।


সভার শুরুতে সরকারী বিভিন্ন দপ্তরের ওয়েব পোর্টালগুলো আপডেট করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা প্রদান করেন তিনি। জেলা প্রশাসক বলেন, সরকারি বিভিন্ন ওয়েব পোর্টাল নিয়মিত আপডেট না করার কারণে সাধারণ জনগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যক্রম ও কর্মকর্তা কর্মচারীদের ব্যাপারে সঠিক তথ্য জানতে পারে না।


বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস চালু থাকার কথা থাকলেও দুঃখজনকভাবে জেলার অনেক শিক্ষা প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া ক্লাস করছেননা। এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তাকে সক্রিয় ভূমিকা রাখার নির্দেশ দেন।