দাগনভূঞায় অবৈধভাবে ও অস্বাস্থ্যকর পরিবেশে পানি প্রক্রিয়াজাত করায় জমজম পিওর ড্রিংকিং ওয়াটার কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) সহকারী কমিশনার (ভূমি) জনাব মো: মোজাম্মেল হক চৌধুরী কারাখানাটি সিলগালা করেন। একইসাথে বিএসটিআই’র অনুমোদনহীন একটি বেকারীর মালিককে ৫৫ হাজার টাকা জরিমানা করেন তিনি।

মো: মোজাম্মেল হক চৌধুরী জানান, উপজেলার রামনগর ইউনিয়নের আজিজ ফাজিলপুর গ্রামে জমজম পিওর ড্রিংকিং ওয়াটার কারখানায় অভিয়ান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে প্রতিষ্ঠানটির অনুমোদনের কোন কাগজপত্র না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে ও প্রয়োজনীয় যন্ত্রপাতি ছাড়াই পানি বোতলজাত করায় এটি সিলগালা করা হয়।


তিনি জানান, একইদিন পৌর শহরের চৌধুরী হাট রোডের সউদিয়া বেকারিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে প্রতিষ্ঠানটিতে বিএসটিআই’র অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি করায় মালিক মো: মুক্তার হোসেন দুলালকে ভোক্তা অধিকার আইন ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন অনুযায়ী ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।


সহকারি কমিশনার বলেন, দাগনভূঞায় খাদ্যপণ্যে ভেজাল রোধে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। এসব মানহীন পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ রোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।


অভিযানে বিএসটিআই এর পরিদর্শক মেট্রোলজি জিল্লুর রহমান ও স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল কুদ্দুস, দাগনভূঞা থানার উপ-পরিদর্শক আইয়ুব খানসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।