ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, আমি এমপি হয়েছি ৫ বছরের জন্য। কাজ করে যাব যাতে শত বছরের জন্য, যাতে মানুষ আজীবন আমাকে মনে রাখে।


আজ শনিবার (২৫ জানুয়ারি) সকালে ফেনী সরকারি কলেজে আয়োজিত অভিভাবক সমাবেশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এসময় কলেজ ক্যাম্পাসে নেতা নয়, ছাত্র হয়ে প্রবেশ করতে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ প্রদান করেন তিনি।


ছাত্রীদের নিরাপত্তার কথা উল্লেখ করে সাংসদ বলেন, কোন ছাত্রী যদি ইভটিজিং এর শিকার হয়, সে আমাদের দলের যত বড় নেতাই হোক না কেন, ছাত্রলীগ, যুবলীগ যে দলেরই হোক না কেন তার কোন ছাড় নেই।


শিক্ষকদের সকল নির্দেশনা মেনে নিষ্ঠার সাথে কাজ করতে কলেজ ছাত্র সংসদসহ ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশনা দেন নিজাম হাজারী।


তিনি বলেন, ফেনী জেলা ছাত্রলীগের কোন বদনাম নেই। যে সুনাম আছে তা ধরে রাখতে ছাত্রলীগকে সচেষ্ট থাকতে হবে।


ফেনীর উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীর জন্য মহিপাল ফ্লাইওভার করে দিয়েছেন, ফতেহপুর রেলওয়ে ওভারপাস করে দিয়েছেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রচেষ্টায় খুব শীঘ্রই লালপোলে এবং ফেনীর রেলগেটে রোডের ফ্লাইওভার এর নির্মাণ কাজ শুরু করা হবে বলে অনুষ্ঠানে নিজাম উদ্দিন হাজারী জানান।


তিনি বলেন, আমাদের শুধু একটি জিনিস বাকি তা হচ্ছে একটি মেডিকেল কলেজ। প্রধানমন্ত্রীর বরাবর আমি তার দাবি জানিয়েছি৷ আমি ওনাকে ফেনী আসার জন্য আমন্ত্রণ জানিয়েছি। উনি আসলে আমাদের এই একটাই দাবি থাকবে।


এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে নমিনিশন দিয়েছেন ফেনীর উন্নয়নের জন্য। আমি শুধু আওয়ামি লীগের এমপি নই, আমি সকল দলের, সকল মানুষের এমপি। আমার কোন বিএনপি বন্ধু যদি আমার দলের কারো দ্বারা ক্ষতিগ্রস্ত হয়ে থাকেন, যদি অন্যায় এর শিকার হয়ে থাকেন, আমার কাছে আসুন। আমার দরজা আপনাদের জন্য খোলা।


অনুষ্ঠানে তিনি দলমত নির্বিশেষে সকলকে ফেনীর উন্নয়নে কাজ করার আহব্বান জানান। ফেনী সরকারি কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক এর দাবির প্রেক্ষিতে উনি কলেজ এ বাস সার্ভিস চালু সহ সকল দাবী পূরণের ঘোষণা দেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী। কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোহাম্মদ দেলওয়ার হোসেন, শিক্ষক পরিষদের সম্পাদক সহকারি অধ্যাপক জহির উদ্দিন, পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, কলেজের ভিপি তোফায়েল আহম্মদ তপু, জিএস রবিউল হক রবিন, এজিএস আশিক হায়দার রাজন, ফুলগাজী দারুল উলুম মাদ্রাসার সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, অভিভাবকদের পক্ষে মিসেস জাহেদা বেগম। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. আফলাতুন।


অনুষ্ঠানে যৌথ সঞ্চালনা করেন কলেজের প্রভাষক মো. তানভীর উদ্দিন ও নাসরীন সুলতানা। স্বাগত বক্তব্য রাখেন ফেনী সরকারী কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. আবদুল মজিদ। অনুষ্ঠানে ২০১৯ সালে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে স্থান পাওয়া ফেনী কলেজের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান করেন অতিথিরা। এসময় ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সোনাগাজী পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম, ছাগলনাইয়া পৌর মেয়র এম এ মোস্তফাসহ শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ফেনী সরকারি কলেজের পারিজাত নন্দনের পুর্নবিন্যাস ও সৌন্দর্যায়নের উদ্বোধন করেন নিজাম উদ্দিন হাজারী এমপিসহ অতিথিরা।