চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশীপ ২০১৯-২০ এ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ছেলেরা। আজ রবিবার (২৬ জানুয়ারি) ফেনী পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত ফাইনালে খাগড়াছড়ি কলেজিয়েট স্কুলকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়ে বিভাগীয় পর্যায়ে শিরোপা অর্জন করে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয়।


খেলার প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে যায় ছাগলনাইয়া পাইলট। দ্বিতীয়ার্ধে আরও ২ গোল করে বিজয় নিশ্চিত করে তারা। ৭ গোল করে টুর্নামেন্ট সেরা হয়েছে ছাগলনাইয়া পাইলটের খেলোয়াড় ফাইসান ইবনে নুর।


ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ ওয়াহিদুজজামান। বক্তব্যে তিনি উভয় দলকে অভিনন্দন জানান। তিনি জানান, বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য ছাগলনাইয়া পাইলটকে ফেনী জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। তিনি আরও বলেন, প্রশিক্ষণ ও সঠিক গাইডলাইনের মাধ্যমে খেলোয়াড়রা ভবিষ্যতে আরো ভালো করবে।


বিশেষ অতিথির বক্তব্যে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার বলেন, জাতীয় স্কুল ফুটবল চ্যম্পিয়নশীপ আয়োজনের মাধ্যমে নতুন ফুটবল খেলোয়াড় তৈরির কাজ করে যাচ্ছে বাফুফে ও ফেনী জেলা ফুটবল এসোসিয়েশন। এ ধরণের আয়োজন ফুটবল খেলার মানোন্নয়নে ভূমিকা রাখবে। জেলা ক্রীড়া সংস্থা বিভিন্ন আয়োজনের মাধ্যমে এ ধারবাহিকতা অব্যাহত রেখেছে।


ফেনী জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ আমজাদ হোসেন বিপ্লবের সঞ্চালনায় ও জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন ডালিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী প্রমুখ।


এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেনী মডেল থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলাম, জেলা ক্রীড়া কর্মকর্তা হারুন আল রশিদ, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মামুনুর রশিদ মিলন, কেবিএম জাহাঙ্গীর আলম, বাফুফে প্রতিনিধি মোঃ এনামুল হক, বাফুফে ফুটবল কোচ দীপক চন্দ্র নাথসহ ক্রীড়া সংস্থার কর্মকর্তা-কর্মচারী, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।


এর আগে গত ২০ জানুয়ারি ফেনী পুলিশ লাইন্স মাঠে ৮টি জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বাফুফে জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশীপের শুরু হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে ও জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ ওয়াহিদুজজামান।