‘ক্লেমন কাঞ্চন মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’-এ নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় তুলে নিয়েছে ফেনী ব্লাস্টার্স। সোমবার (২৭ জানুয়ারি) রাতে ইন্দিরা রোডে অনুষ্ঠিত ম্যাচে এফসি এলিভেনকে ৪ উইকেটে হারিয়ে চমক দেখিয়েছি ঢাকায় অবস্থানরত ফেনীর ছেলেদের গড়া ক্লাবটি।

ম্যাচের শুরুতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন এফসি এলিভেনের অধিনায়ক। ম্যাচের প্রথম ওভারেই দুই উইকেট তুলে নিয়ে ব্যাটিংয়ে ধস নামান জিহাদ। শূন্যরানে ফিরিয়ে দেন কিনান ও জোহারিকে। এরপরে ৯ রান করা বাপ্পাকে রান আউটের ফাঁদে ফেলান জুনায়েদ। তবে একপাশ আগলে রেখে খেলতে থাকেন ফারহান। তারিনের বলে ১৪ রান করা মেজবাহ ফিরে যায় ড্রেসিং রুমে। শরীফ ৭ বলে ১৬ রান করলেও তাকে আউট করেন মেহেদি। এরপর মেহেদি আবারও আঘাত হানেন এফসি এলিভেনের উইকেটে। তার দ্বিতীয় শিকার বিশাল ফিরে যান ১ রান করে।

এক পাশ আগলে রাখা ফারহান ৩২ রানে অপরাজিত থাকলেও দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দিতে পারেননি যোগ্য সঙ্গীর অভাবে। ফেনীর বিরুদ্ধে ১৬ ওভার শেষে ১২৭ রান দাঁড় করায় এফসি এলিভেন। ফেনীর হয়ে জিহাদ ও মেহেদি দুইটি এবং তারিন একটি উইকেট তুলে নেন।

১২৮ রানের টার্গেটে ব্যাট করতে নামা ফেনীর দুই ওপেনিং রাকিব ও জুনায়েদ ব্যাটসম্যান শুরুটা করেন দেখেশুনে। শরিফের বলে ক্যাচ আউট হয়ে ১৩ রান করে রাকিব ফিরে গেলেও ব্যাট করতে থাকে জুনায়েদের। তারিনকে সাথে নিয়ে জয়ের পথটা সহজ করে নেন জুনায়েদ। তবে ১১ রান করা তারিন ও দলীয় সর্বোচ্চ ২৮ রান করা জুনায়েদ আউট হলে কিছুটা বিপদে পড়ে ফেনী।

তবে ফাহিমের অপরাজিত ২০ রান দলকে সহজের পথ দেখায়। সজিব ১৪ রান করে ফিরে গেলেও জয় পেতে অসুবিধা হয়নি ফেনীর। তিন ওভার হাতে রেখেই ৪ উইকেটের জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে ফেনী।

ম্যাচে ২৮ রান করে ফেনী ব্লাস্টার্সের জুনায়েদ ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

উল্লেখ্য, ঢাকায় অবস্থানরত ফেনীর ক্রিকেট প্রেমী ছেলেরা মিলে গড়ে তোলে দলটি। ক্লাব পরিচালনার দায়িত্বে আছে রিয়াজ আহমেদ জন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ সভাপতি নুর আলম ভুঞা রাজু, আমির হোসেন রিপন ও মেহেদি হাসান সহ অন্যান্যরা। এছাড়া ৪০জন সদস্যও ক্লাবটির পৃষ্ঠপোষকতা করছে।