মাদক, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, যৌন হয়রানি ও ধর্ষণ প্রতিরোধ সভা এবং তার প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও শপথ গ্রহণ করেছে ফেনীর সদরের ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ হাজার শিক্ষার্থী। সোমবার (২৭ জানুয়ারি) সকালে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ সদরের শরিষাদী উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচীর আয়োজন করে। এতে শরিষাদী উচ্চ বিদ্যালয়, শরিষাদী বালিকা বিদ্যানিকেতন ও শরিষাদী আলজামিয়াতুল মিল্লীয়া মাদরাসার প্রায় ২ হাজার শিক্ষার্থী শপথ গ্রহণ করেন।


এসময় বিদ্যালয়ের মানেজিং কমিটির সভাপতি মোঃ আবুল হাসেমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাজেদুল ইসলাম, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।


লাল সবুজ উন্নয়ন সংঘ চান্দিনা শাখার সভাপতি সৌরভ মাসুদের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর উদ্দিন প্রমুখ।


শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান ফেনী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাজেদুল ইসলাম।


আয়োজক সংগঠনের সভাপতি কাওসার আলম বলেন, সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে গত ৯ বছরে আজকের অনুষ্ঠান পর্যন্ত ১ হাজার ২শ ৯ টি স্কুল, কলেজ, মাদরাসার প্রায় ৩৬ লাখ শিক্ষার্থীর মুখোমুখি হয়েছে। ৬৪ জেলার ৩৬ লাখ শিক্ষার্থী এভাবেই মাদক, বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে।