ফেনীর ৮টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ক্রিকেট দলের অংশগ্রহণে জেলা পর্যায়ে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯-২০। আগামীকাল রবিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে আয়োজিত টুর্নামেন্টটির উদ্বোধন করবেন ফেনী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ ওয়াহিদুজজামান। ক্রিকেট উপকমিটির আহ্বায়ক রাজীব চৌধুরী সভাপতিত্বে এতে উপস্থিত থাকবেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারসহ জেলা ক্রীড়া সংস্থার সদস্যরা। 

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে প্রাইম ব্যাংক লিমিটেডের সহায়তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। এতে ‘এ’ ও ‘বি’ গ্রুপে জেলার সাতটি মাধ্যমিক স্কুল ও একটি মাদ্রাসার ক্রিকেট দল অংশ নেবে।


‘এ’ গ্রুপে রয়েছে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয়, ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয় ও আলী আজম উচ্চ বিদ্যালয়। ‘বি’ গ্রুপে রয়েছে শাহীন একাডেমী স্কুল, ফেনী সেন্ট্রাল হাই স্কুল, লেমুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও ভোরের বাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয়।


উদ্বোধীন ম্যাচে আগামীকাল ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় ও বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয় মোকাবেলা করবে। টুর্নামেন্টে মোট ১৩টি খেলা অনুষ্ঠিত হবে। আগামী ১৫ফেব্রুয়ারি ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন দল ফাইনালে খেলবে।