দীর্ঘদিন ধরে প্রয়োজনীয় যন্ত্রপাতির অভাবে কাঠমিস্ত্রির হাতুড়ি, বাটালি ও ছেনি দিয়ে ময়নাতদন্তের কাজ সম্পন্ন করত ফেনী জেনারেল হাসাপাতালের মর্গের ডোমরা। ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী ব্যক্তিগত অর্থায়নে মর্গটি শীতাতপ নিয়ন্ত্রিত করা হলেও উপযুক্ত সরঞ্জামের অভাবে ব্যহত হচ্ছিল ময়নাতদন্তের কাজ।


আর তাদের এ অসুবিধার কথা বিবেচনা করে ডোমদের পাশে এসে দাঁড়িয়েছেন ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের রেস্পিরেটরী মেডিসিন বিভাগের অধ্যাপক ও ফেনী বিএমএ’র সভাপতি ডাঃ সাহেদুল ইসলাম কাওসার। ময়নাতদন্তের জন্য নিজের ব্যক্তিগত পক্ষ থেকে আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে ফেনী জেনারেল হাসপাতালে ডোমদের হাতে লাশ কাটার দুইসেট আধুনিক যন্ত্রপাতি প্রদান করেন তিনি।


সরঞ্জাম পেয়ে ডোম রহিম বাদশা বলেন, তার দীর্ঘদিনের প্রত্যাশা আজকে পূরণ হয়েছে। এজন্য ডাঃ সাহেদুল ইসলাম স্যারকে আন্তরিক ধন্যবাদ জানাই। এসময় তিনি বলেন, মাসে ৩১ শত টাকায় অস্থায়ী ভিত্তিতে এখানে কাজ করি। এতে পরিবার পরিজন নিয়ে মানবেতর ভাবে জীবন কাটাচ্ছি। সরকার যদি আমার দিকে নজর দেই তবে আমার এ মানবেতর জীবনের অবসান হবে।


সরঞ্জাম প্রদানকালে হাসপাতালের তত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ কামরুজ্জামান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইকবাল হোসেন, ডাঃ রিপন নাথ, মেডিসিন কনসালটেন্ট ডাঃ ছাইয়েদুর রহমান, ডাঃ জয়দেব সাহা, ডাঃ আসিফ ইকবাল, প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমানসহ কর্মরত সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।