ভারতের ত্রিপুরায় বাংলাদেশ-ভারতের দ্বিপক্ষীয় ডিসি-ডিএম সম্মেলন শেষে দেশে ফিরেছেন ক্লাস্টার-৬ এর অন্তর্ভূক্ত ফেনী জেলার প্রতিনিধিত্বকারী দলটি। শুকব্রার (৭ ফেব্রুয়ারি) রাতে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানের নেতৃত্বে পরশুরামের বিলোনিয়া স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেন তারা। একই সাথে অপর ২ জেলা চট্টগ্রাম ও খাগড়াছড়ির প্রতিনিধিত্বকারী দলটিও তাদের সঙ্গে দেশে ফেরেন।


এসময় পরশুরাম উপজেলা পরিষদের পক্ষ থেকে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার, পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদর চৌধুরী সাজেলসহ গণ্যমান্য ব্যক্তিরা।


বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ভারতের আগরতলার ত্রিপুরা রাজ্য সরকারের অতিথিশালায় বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী চার জেলা ও ত্রিপুরা রাজ্যের বার জেলা প্রশাসকদের দ্বিপক্ষীয় এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ক্লাস্টার-৬ এর অন্তর্ভূক্ত ফেনীর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধিদল যোগদান করে।


সম্মেলনে সীমান্তে অস্ত্র ও চোরাচালান রোধ, আন্তঃসীমান্ত অপরাধ, সীমান্তে নির্যাতন বন্ধ, দুই দেশের সম্প্রীতি বজায় রাখা, সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা ও অধিকার রক্ষা, সীমান্ত পিলার তৈরি ও মেরামত বিষয়ে আলোচনা হয়।


এর আগে বাংলাদেশ ও ভারতের যৌথ ডিসি-ডিএম সম্মেলনে যোগ দিতে বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকালে ত্রিপুরা যায় ক্লাস্টার-৬ এর আওতাধীন ফেনী জেলার চার সদস্যের একটি প্রতিনিধিদল। ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে প্রতিনিধিদলে ছিলেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের। ক্লাস্টার-৬ এর অন্তর্ভুক্ত চট্টগ্রাম ও খাগড়াছড়ি জেলা প্রতিনিধিদলও তাদের সাথে যোগ দেন। এর আগে বৈঠকে যোগ দিতে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ক্লাস্টার ৫ ও ৬ এর অন্তর্ভুক্ত কুমিল্লা জেলা প্রশাসকসহ প্রতিনিধিদল বৈঠকে ত্রিপুরা যান।