গত বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) একটি সিএনজি অটোরিকশায় মলম পার্টির শিকার হয়ে সর্বস্ব খুইয়েছিলেন এক নারী। গতকাল রবিবার তাদের রাস্তায় দেখতে পেয়ে চিৎকার করে লোকজন ডেকে তাদের ধরিয়ে দিলেন সেই নারী। রবিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে সোনাগাজীর ডাকবাংলোতে এ ঘটনা ঘটে।


এসময় মলমপার্টির মলমযুক্ত টাকা ও মলমসহ মাসুদ আলম (২৯) ও শাহ আলম (৫০) ২ জনকে আটক করে স্থানীয়রা।


জানা গেছে, রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার সময় মলমপার্টির বহনকৃত (সিএনজি নং- নোয়াখালী-থ-১১-৩৯৪৭) সহ ডাকবাংলা জিরোপয়েন্টে মলমপার্টির ৫জন দাঁড়িয়ে থাকতে দেখেন খায়রুন নেসা নামের এক নারী। তিনি ও তার মেয়ে তাদের দেখে চিৎকার করলে স্থানীয়রা দুই মলমপার্টির সদস্যকে আটক করে গণপিটুনি পুলিশে সোপর্দ করেন। এসময় মলম পার্টির আরও তিন সদস্য পালিয়ে গেছে। তাদের কাছ থেকে একটি নকল সোনার বার ও মলমযুক্ত কিছু টাকা উদ্ধার করা হয়।

চরচান্দিয়া ইউনিয়নের উত্তর চরচান্দিয়া গ্রামের ভুক্তভোগী খায়েরুন নেছা বলেন, আমি গত বৃহস্পতিবার আমার মেয়েকে দেখতে তাকিয়া বাজার এলাকায় মেয়ের বাড়ীতে যাই। পরে আবার সোনাগাজী যাওয়ার জন্য তাকিয়া বাজার হতে সিএনজি করে ডাকবাংলাতে আসি। পরে স্টেশনে এসে সোনাগাজী যাবার জন্য একটি সিএনজিতে উঠি। সিএনজি চালক আমাকে একা নিয়ে রওয়ানা হয়। একটু দূরে গেলে সিএনজি আরও ৩জন উঠে। কিছুক্ষণ পর আমার কানে ময়লা লেগে আছে বলে তারা আমার মুখের সাথে মলম যুক্ত টাকা লাগিয়ে দিলে আমি অজ্ঞান হয়ে যায়। আমাকে অজ্ঞাতনামা স্থানে ফেলে রেখে চলে যায় তারা। জ্ঞান ফিরলে দেখি মলমপার্টিরা আমার গলায় থাকা ৫ ভরি ওজনের স্বর্ণের গহনা ও ভ্যানিটিব্যাগে থাকা ৯ হাজার টাকা নিয়ে গেছে। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।


তিনি আরও বলেন, রবিবার আমি চিকিৎসার জন্য মেয়ে চাঁদনীকে নিয়ে ফেনী যাচ্ছিলাম। এই সময় ওই স্থানে তাদের দাঁড়িয়ে থাকতে দেখে সাহায্যের জন্য চিৎকার করি। এসময় স্থানীয়রা সাহায্যের জন্য এগিয়ে এসে আটক করে। খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হলেন ৩নং মঙ্গলকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল, নেজাম উদ্দিন হোনা মেম্বার ও নাসির উদ্দিন ওয়াসিম মেম্বার। পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে আটক ২ জনকে পুলিশের কাছে সোপর্দ করে তারা।


সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন জানান, আটককৃতদের মধ্যে একজনের বাড়ি নোয়াখালী অন্যজনের বাড়ি গাইবান্ধা। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।