বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফেনী জেলা পর্যায়ের ফাইনালে উন্নীত হয়েছে সদরের দুই স্কুল। আগামী ১৬ ফেব্রুয়ারি রবিবার ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ফাইনালে টুর্নামেন্টের এ গ্রুপ চ্যাম্পিয়ন শহরের শাহীন একাডেমী স্কুল এন্ড কলেজ ও বি গ্রুপ চ্যাম্পিয়ন পাঁচগাছিয়ার বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয় মুখোমুখি হবে। জেলা ক্রীড়া সংস্থা সূত্রে এ তথ্য জানা গেছে।


জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, ২ ফেব্রুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে প্রাইম ব্যাংক লিমিটেডের সহায়তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ফেনী জেলা পর্যায়ে টুর্নামেন্টটি শুরু হয়। এতে ‘এ’ ও ‘বি’ গ্রুপে জেলার সাতটি মাধ্যমিক স্কুল ও একটি মাদ্রাসার ক্রিকেট দল অংশগ্রহণ করে। গ্রুপ পর্যায়ের মোট ১২টি ম্যাচ শেষে শাহীন একাডেমী এ গ্রুপ ও বিরলী আদর্শ বিদ্যালয় বি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।


খেলা শেষে বিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করবেন ফেনী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ ওয়াহিদজজামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি খোন্দকার নুরুন্নবী।

আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) টুর্নামেন্টের গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ৬ উইকেটে লেমুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসকে হারিয়ে জল লাভ করে ভোর বাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় ।


টসে জিতে ব্যাট করতে নেমে লেমুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ৩৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে। জবাবে ভোর বাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান করে জল লাভ করে। দলের পক্ষে রাশেদুল ৩৮ বলে ৬৫ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান করে।

টুর্নামেন্টের বিজয়ী দল বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেবে।


টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয়, ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয় ও আলী আজম উচ্চ বিদ্যালয় এবং ‘বি’ গ্রুপে শাহীন একাডেমী স্কুল, ফেনী সেন্ট্রাল হাই স্কুল, লেমুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও ভোরের বাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে।