শুদ্ধস্বরে জাতীয় সংগীত প্রতিযোগিতায় ফেনী সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে ফেনী সরকারি আদর্শ পাইলট প্রাইমারি বিদ্যালয়, ফেনী সেন্ট্রাল হাই স্কুল ও জয়নাল হাজারী কলেজ।


আজ রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এ প্রতিযোগিতায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে ১৩টি বিদ্যালয় এবং উচ্চ মাধ্যমিকে ৪টি কলেজের শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতার বিচারক ছিলেন সদর উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মীর কাশেদুল হক, জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক শান্তি রঞ্জন চৌধুরী এবং চন্দ্রিমা রায়।


কলেজ পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলগুলোর পরিবেশনা বিচারকদের মূল্যায়নে সদর উপজেলা পর্যায়ে উচ্চ মাধ্যমিকে জয়নাল হাজারী কলেজ প্রথম, মহিপাল সরকারি কলেজ দ্বিতীয় এবং ফেনী সাউথ ইস্ট ডিগ্রী কলেজ তৃতীয় স্থান লাভ করে। মাধ্যমিকে ফেনী সেন্ট্রাল হাই স্কুল প্রথম, কাজীরবাগ দোস্ত মোহাম্মদ উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও শরিষদী উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে। প্রাথমিকে ফেনী সরকারি আদর্শ পাইলট প্রাইমারি বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রথম হয়েছে।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা। তিনি জানান, উপজেলা পর্যায়ের বিজয়ীরা জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিযোগিতার তারিখ জেলা প্রশাসন কর্তৃক নির্ধারণ করা হবে।


ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ বলেন, শিক্ষার্থীরা শুদ্ধস্বরে জাতীয় সংগীত প্রতিযোগিতার মাধ্যমে নিজেদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে সক্ষম হবে। এছাড়াও তিনি এমন আয়োজনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।


উল্লেখ্য, উপজেলার বার ইউনিয়ন ও এক পৌর পর্যায়ে বিজয়ী মোট ১৩ দল উপজেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।