লেখক রাসিফ রহস্যের এবারের একুশে বইমেলায় প্রকাশ হয়েছে গল্পের বই ‘মেয়ের বাবা’। সমাজে গল্প বলাটা এক ধরনের আনন্দ দেয় মানুষকে। কবি ও গল্পকার রাসিফ রহস্যের গল্পগুলো পাঠ করলে একটা আনন্দ আছে। আবার বেদনাও কম নয়। আমরা যখন পড়ি নোনাজল, অভিন্ন চাওয়া, প্রয়াত ভাবনা, আসছি বাবা, মেয়ের বাবা শিরোনামের এই গল্পগুলো দারুণ অনুভূতি জাগায় মনে। প্রেম, শিক্ষা আর ভাবনাগুলো যেনো এক সুতায় তুলে ধরেছেন লেখক। আবার কিছু কিছু গল্পে দারুণ চমকও রয়েছে।


মেয়ের বাবা বইটি অনেকের কাছে ভিন্ন রকম একটা বার্তা হতে পারে। আর রাসিফ রহস্যের লেখা মানে তার সমসাময়িক বন্ধুদের ভিন্ন ভিন্ন বার্তার মধ্য দিয়ে এক করে রাখা। যেমন স্বপ্নটা মা বাবার, সাতশ পঞ্চাশ দিন, অচানক, অদৃশ্য অনুভূতি, অজ্ঞাত, কোথায় এখন, সমালোচক সমাজ এই শিরোনামের গল্পগুলোতে লেখক আলাদা করে গল্পরস তৈরি করার লক্ষে দারুণ পরিশ্রম করেছেন। আর এখানেই বলা যায় যে, রাসিফ রহস্য তার মেয়ের বাবা বইটিতে সব বয়সের মানুষের জন্য গল্প বানাতে চেষ্টা করেছেন। কিন্তু সফলতাটা দেবে শুধু মাত্র তার পাঠক। রাসিফ রহস্যের পাঠকরা অবশ্যই তার বইটি সংগ্রহ করবেন। কারণ পৃথিবীতে গল্প ছাড়া সুন্দর ও রোমান্টিকতা বলতে গল্প ছাড়া আর কিছুতে তেমনটি নেই। 

২০২০ একুশে বইমেলায় ‘মেয়ের বাবা’ বইটি প্রকাশ হয়েছে ‘ভাটিয়াল প্রকাশন’ থেকে। প্রচ্ছদ করেছেন শিল্পী অতিথি নারায়ণ, নামলিপি : চারু পিন্টু। দাম রাখা হয়েছে ১৫০ টাকা। বইটি একুশে বইমেলা সোহরাওয়ার্দী উদ্যানের লিটলম্যাগ চত্বরের ভাটিয়াল স্টল নাম্বার ২৭, এবং ফেনী একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে।