ফেনীর সদর উপজেলায় স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কোর্সের উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের ৮৬,৮৭ ও ৮৮তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টশন কোর্সে সভাপতিত্ব করেন ফেনী সদর উপজেলা স্কাউটসের সভাপতি ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা।


উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, আপনারা যারা আজ প্রশিক্ষণ গ্রহণ করছেন তারা নিজ বিদ্যালয়ে গিয়ে স্কাউট আন্দোলন বেগবান করবেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতা ও নিয়ম শৃংঙ্খলার বিষয়ে সচেতন করে তুলুন। এসময় প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের ধন্যবাদ জানান জেলা প্রশাসক।


সদর উপজেলা স্কাউটসের সহ সভাপতি মোঃ আবুল কাশেম জানান, বাংলাদেশ স্কাউটসের স্কাউটিং সম্প্রসারণ প্রকল্পের আওতায় শিক্ষকদের দিনব্যাপী ওরিয়েন্টশন কোর্সের আয়োজন সদর উপজেলা স্কাউটস। এতে সদর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কিন্ডারগার্টেনের ১৫০জন শিক্ষক প্রতিনিধি অংশগ্রহণ করছে। দুই পর্বে এ কোর্স অনুষ্ঠিত হচ্ছে। প্রথম পর্বে উদ্বোধনী ও দ্বিতীয় পর্বে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।