ফেনী-১ আসনের সাংসদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেছেন, রাজনৈতিক ফয়সালায় খালেদা জিয়ার মুক্তি হবে না। তিনি বলেন, যতদিন তার দুর্নীতির শাস্তি, ততদিন কারাভোগ করতে হবে। আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ফেনী শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত জাসদ ফেনী জেলার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


শিরীন আখতার বলেন, দেশের দুর্নীতি বন্ধ করতে হলে, বৈষম্য দূর করতে হলে সমাজতন্ত্রের প্রয়োজন। আমরা এ বছর মুজিব শতবর্ষ পালন করছি। অনেক প্রোগ্রাম করছি কিন্তু আমরা আসলে জানি কিনা মুজিব কে। যারা তার নামে শ্লোগান দেয় সঠিকভাবে জানেনা মুজিব কে। তিনি বলেন, আপনারা বঙ্গবন্ধুর কথা বলেন। অথচ বঙ্গবন্ধুর জাতীয় ৪ নীতির মধ্যে একটি হচ্ছে সমাজতন্ত্র। তার কথা বলবেন না তা হবেনা।


এসময় মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় সম্মানসহ ভাতা সঠিকভাবে প্রদানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি। সাংসদ বলেন, শেখ হাসিনা কে হত্যা করতে, মুক্তিযুদ্ধের নেতাদের হত্যা করতে ষড়যন্ত্র চলছে। তাই সকলকে সজাগ থাকতে হবে।

বঙ্গবন্ধু শিল্পনগরের কথা উল্লেখ করে তিনি বলেন, এদেশে আগামী ১০ বছরে কেউ বেকার থাকবে না। সরকারের উন্নয়নের রাজনীতিকে সুশাসনের পথে আনতে কাজ করার জন্য জাসদ নেতাদের প্রতি নির্দেশনা দিয়ে তিনি বলেন, দুর্নীতি বন্ধে, বৈষম্য দূর করতে জাসদ নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। এজন্য দলের নেতাকর্মীদের প্রতিটি ইউনিয়ন, মহল্লায়, পৌরসভায় জাসদের মজবুত ভিত্তি গড়তে হবে।


জাসদ ফেনী জেলা কমিটির বিদায়ী সভাপতি কাজী আব্দুল বারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মোমিন মজুমদারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আখতার, নাদের চৌধুরী, নইমুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নুরন্নবী, জসিদ উদ্দিন বাবুল, ঈশরাজুর রহমান শামীম, মীর্জা মোঃ আনোয়ারুল হক, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা।


সম্মেলনে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য শাজাহান সাজু, সহ সম্পাদক রোকেয়া সুলতানা আঞ্জু মনির হোসেন, এড. আজিজুল হক বকশী, কেন্দ্রীয় সদস্য, জাসদ।

সম্মেলনে জেলা জাসদ’র ছয়টি উপজেলার কাউন্সিলর ও ডেলিগেটরা যোগ দেয়।


এতে কাউন্সিলর ও ডেলিগেটদের উপস্থিতিতে আগামী ৩ বছরের জন্য ৪৬ সদস্য বিশিষ্ট জাসদ ফেনী জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে মোঃ নুরুল ইসলাম মাস্টারকে সভাপতি ও কামাল উদ্দিন মজুমদার সাজুকে সাধারণ সম্পাদক করা হয়।