মুজিববর্ষ উপলক্ষ্যে ফেনীতে ‘বঙ্গবন্ধু কিউট হ্যান্ডবল লীগ’ প্রতিযোগিতা শুরু হয়েছে। আজ শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ ওয়াহিদুজ্জামান।


অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, খেলাধুলাকে প্রাণবন্ত করতে দরকার আর্থিক সহযোগিতা। তিনি বলেন, একটি খাত তৈরী করে সারাবছর খেলাধুলার জন্য আমরা মন্ত্রণালয় থেকে আর্থিক সহযোগিতা আনার চেষ্টা করবো। খেলাধুলার উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহব্বান জানান জেলা প্রশাসক।


ফেনী জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও মৌসুমী ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতায় ফেনীর ১৩টি ক্লাবের খেলোয়াড়রা অংশগ্রহণ করছে।


এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি খোন্দকার নুরুন্নবী। তিনি বলেন, আমরা চেষ্টা করছি মুজিববর্ষে যেসব খেলা আমাদের থেকে হারিয়ে যাচ্ছে সেসব খেলাগুলোকে প্রানবন্ত করতে। আমাদের লক্ষ্য এসব খেলাগুলোকে তরুণদের মাঝে ছড়িয়ে দেওয়া। খেলাধুলার গুরুত্ব উল্লেখ করে তরুণ প্রজন্মকে ফেসবুক থেকে বেরিয়ে মাঠে আসার আহ্বান জানান পুলিশ সুপার।


অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সদস্য বাহার উদ্দিন বাহারের সঞ্চালনায় ও জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল উপ কমিটির আহব্বায়ক নুরুল আবছার কবির শাহজাদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক রিপন, চাঁদপুর ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন ডালিম।
উদ্বোধন শেষে খেলোয়াড়দের সাথে পরিচিত হন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।


জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, টুর্নামেন্টে ১৩ টি দল ৪ গ্রুপে বিভক্ত হয়ে শিরোপা জয়ের জন্য লড়ছে। আগামী ৮ মার্চ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। 


টুর্নামেন্টের বাকি দলগুলো হলো, বিএস ক্লাব, রামপুর ক্রীড়া চক্র, টাউন ক্লাব ফেনী, ফেনী ক্রীড়া চক্র, রামপুর বয়েজ ক্লাব, রাইজিং সান, ইয়াং স্টার ক্লাব, সফি উল্ল্যাহ ইঞ্জিনিয়ার স্মৃতি সংসদ, এন আমিন ক্রীড়া চক্র, ভোর বাজার ক্রীড়া চক্র এবং অল স্টার ক্লাব।

উদ্বোধনী দিনে তিনটি খেলা অনুষ্ঠিত হয়। প্রথম খেলায় বিরিঞ্চি সূর্যমুখী সংসদ ৫-০ গোলে মুক্ত বিহঙ্গকে হারায়। দিনের দ্বিতীয় খেলায় রামপুর বয়েজ ক্লাব ৭-০ গোলে রাইজিং সানকে হারায়। দিনের তৃতীয় ম্যাচে অল ষ্টার ক্লাব ভোর বাজার ক্রীড়া চক্রকে ৩-১ গোলে হারিয়ে জয় লাভ করে।